সিরাজগঞ্জে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালিয়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যামাণ আদালত। তিন তেল ব্যবসায়ীর দোকানের গুদাম থেকে এসব তেল জব্দ করা হয়। এসময় তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

শনিবার দুপুওে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জল হোসেনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যামাণ আদালত পৌর সভার ঘোষগাঁতী মহল্লায় তেল ব্যবসায়ী অশোক কুমার সরকারের অর্নব বাণিজ্যালয়ের গুদামে অভিযান চালায়। এই গুদাম থেকে প্রায় ১৪ হাজার লিটার ফ্রেস বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে পৌর বাজারের ব্যবসায়ী স্বপন দত্তের গুদামে অভিযান চালিয়ে জব্দ করা হয় ১২ হাজার লিটার রুপচান্দা সয়াবিন তেল। একই সময়ে আদালত শহিদুল ইসলামের দোকানে অভিযান চালায়।
অভিযানে অংশ নেওয়া উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান ওই তিন ব্যবসায়ীকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন জানান, তার কাছে বেশ কয়েকজন তেল ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে তেল মজুদের অভিযোগ রয়েছে। অভিযুক্ত ব্যবসায়ীদের সবার গুদামে অভিযান অব্যাহত থাকবে। জব্দ করা সব তেল সরকারি দরে খোলা বাজারে বিক্রির ব্যবস্থা নেওয়া হবে। বিক্রিত অর্থ সরকারের কোষাগারে জমা দেওয়া হবে।

আরইউ